শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন

শিবগঞ্জে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত

শিবগঞ্জে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:


শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় ও উৎসবমুখর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী-শেখ রাসেল দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার উপজেলা প্রশাসন, ছাত্রলীগ ও বিভিন্ন সহযোগী এবং সংগঠন ব্যাপক কর্মসূচি পালন করে।

সকাল ৯টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের নেতৃত্ব একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর এলাকার বিভিন্ন এলাকা প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসসহ অন্যরা।

শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র, চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি শিবগঞ্জ জোনাল অফিসের পক্ষে ডিজিএম গোলাম সারোয়ার মোর্শেদ ও প্রশিকার মানবিক উন্নয়ন সংস্থার পক্ষে বিভাগীয় ব্যবস্থাপক সঞ্জীব চৌধুরী।

পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া উপজেলা পরিষদের উন্নয়ন তহবিল হতে ৩৬ নারীর মাঝে সেলাই মেশিন দেয়া হয়। দুপুরে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উদ্যোগে প্রতিষ্ঠানটির সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মিলিত হয়। পরে জন্মদিনের কেক কাটা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে বাল্যবিয়ে প্রতিরোধে সচেতনতামূলক নাটক পরিবেশিত হয়। তাছাড়া পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের উদ্যোগে প্রতিষ্ঠানটির অডিটোরিয়ামে আলোচনা সভা, দোয়া মাহফিল ও তাবারক বিতরণ করা হয়।

এতে উপস্থিত ছিলেন পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মাইনুল ইসলাম, সিনিয়র ম্যানেজার টিপু সুলতান ও কামাল উদ্দিনসহ অন্যরা।

শেষে বন্দরে কর্মরত শ্রমিকদের মাঝে তাবারক বিতরণ করা হয়। দিবসটি উপলক্ষে সকালে চককীর্তি ইউনিয়ন পরিষদের উদ্যোগে পুষ্পস্তবক, র‌্যালি ও আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে চককীর্তি ইউপি চেয়ারম্যান আনোয়ার হাসান আনু মিঞাসহ ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

বিকেলে শিবগঞ্জ ডাকবাংলো চত্বরে নানা কর্মসূচির আয়োজন করে উপজেলা ও পৌর ছাত্রলীগ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com